অনলাইন এডিটর্স কাউন্সিলের আলোচনা অনুষ্ঠানের আয়োজন।

0

সংবাদ প্রকাশ ডেস্ক : রাজধানীর গুলশান বারিধারা জে ব্লকে অনলাইন এডিটর্স কাউন্সিলের কেন্দ্রীয় কার্যালয়ে আজ বিকালে কমিটি প্রস্তুতি ও মতবিনিময় সভার আয়োজন করা হয়।

বাংলাদেশ মিরর পত্রিকার  সম্পাদক ও প্রকাশক আহাদ চৌধুরী তুহিনের সভাপতিত্বে সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বার্তা বাজার এর সম্পাদক ও প্রকাশক ও অনলাইন এডিটর্স কাউন্সিলের প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক আবুল কালাম আযাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইনজীবী এডঃ ফারুক আহমেদ ও পিপলস নিউজ টুয়েন্টি ফোর ডটকমের সম্পাদক ও প্রকাশক নাজমা সুলতানা নীলা।

আবুল কালাম আযাদ বলেন অনলাইন এডিটর্স কাউন্সিলের মাধ্যমে দেশের সকল অনলাইন সম্পাদকদের ঐক্য বদ্ধ করার লক্ষে গঠন করা হয়।এর মাধ্যমে অনলাইন নিউজ পোর্টাল মালিকদের সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন করা ও সম্পাদকদের নানা ধরনের সমস্যা সমাধান করার লক্ষে কাজ করার প্রতিশ্রুতি দেয়া হয় ।

পালোয়ানের সঞ্চালনায় আজকের এই সভায় সম্পাদকদের মধ্যে উপস্থিত ছিলেন
আল আমিন শাহরিয়ার, ডিএস দিলসান, ডা: অশোক, মো: আলী হোসেন, মো: মোস্তফা খান, মো: নিরব, আ: রব, তুহিন ভূইয়া, ফরহাদ  জাহান, এম হানিফ, শাহিন আলম, টি এম তুহিন, অরিন্দম হালদার, মোঃ রেজোয়ান ইসলাম , নাছির উদ্দিন পাটোয়ারী , কবির নেওয়াজ, মো: আব্দুর রহমান, এসএম উজ্জল হোসেন প্রমুখ।

উক্ত সভায় উপস্থিত আগত সম্পাদক মন্ডলীদের আলোচনায় উঠে আসে নানা ধরনের প্রতিবন্ধকতার কথা। সমস্যা নিরসনে অনলাইন সম্পাদক পরিষদ, যুগ-উপযোগী ব্যাবস্থা গ্রহনে বিশেষ ভূমিকা নিয়ে কাজ করা হবে।

ডিজিটাল যুগের সাথে তাল মিলিয়ে অনলাইন নিউজ পোর্টাল সারাবিশ্বে পাঠক চাহিদা পাওয়ার লক্ষে কাজ করে যাবেন অনলাইন সম্পাদক পরিষদ।

গণমাধ্যম ও সাংবাদিকদের নিরাপত্তায় শক্তিশালী পদক্ষেপ নেওয়ার প্রতিশ্রুতি দেন সভার আহ্বায়ক জনাব আবুল কালাম আযাদ ও বিশেষ অতিথি আইনজীবী জনাব ফারুক আহমেদ। তিনি আরো জানায় অনলাইন সম্পাদক পরিষদে যুক্ত থাকা সকল সম্পাদক ও সাংবাদিকদের যাবতীয় আইনী সহায়তা প্রদান করার সর্বচ্ছো সেবায় নিবেদিত থাকবেন।

আলোচনায় উঠে আসে বাংলাদেশের সকল অঞ্চলে অনলাইন সংবাদ মাধ্যম পৌঁছে দেয়ার লক্ষে গুরুত্ব দিবেন অনলাইন সম্পাদক পরিষদ।

সকল অনলাইন পত্রিকা ও টেলিভিশন সম্পাদক প্রকাশকদের অনলাইনসম্পাদক পরিষদে যুক্ত হয়ে গতিশীল শক্তি সঞ্চারের মাধ্যমে কর্ম ক্ষমতা বৃদ্ধির লক্ষে এক হওয়ার আহ্বান জানানো হয়।

 

 

Share.

About Author

Leave A Reply