লা লিগার শিরোপা ঘরে তুললো রিয়াল মাদ্রিদ

0

দুই মৌসুম পর লা লিগার শিরোপা ঘরে তুললো রিয়াল মাদ্রিদ। লিগের ৩৭তম ম্যাচে কারিম বেনজেমার জোড়া গোলে, ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারিয়ে লা লিগার রেকর্ড ৩৪তম শিরোপা নিশ্চিত করেছে গ্যালাকটিকোরা। লস ব্লাঙ্কোসদের শিরোপা নিশ্চিতের রাতে অবশ্য হেরে বসেছে চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনা। মেসির গোলের পরও ওসাসুনার বিপক্ষে তাদের হার ২-১ গোলে।

অবশেষে অবসান হলো আরো একটি ইউরোপিয়ান লিগের। রেকর্ড ৩৪তম লিগ শিরোপা উচিয়ে ধরলো গ্যালাকটিকোরা। ঘরের মাঠে শিরোপা জয়ের আনন্দ পেলেও, আলফ্রেড ডি স্টেফানোতে এবারই প্রথম শিরোপার স্বাদ পেলো লস ব্লাঙ্কোস।

শিরোপা অনেকটাই নিশ্চিত ছিলো রিয়ালের। তাই মাঠে হাজির না হতে পারলেও, মাদ্রিদ শহরের প্রতিটি বার, রাস্তায় উদযাপনের জন্য জড়ো হয় সমর্থকরা। অবশ্য করোনা সংক্রমণ এড়াতে বেশি লোক জড়ো হতে দেয় নি পুলিশ। এতো কড়াকড়ির মাঝেও চলে জিদান শিষ্যদের শিরোপা জয়ের উদযাপন।

একই সময় রিয়াল-বার্সার খেলা হওয়ায় দুই পর্দাতেই চোখ ছিলো দর্শকদের। রিয়ালের পয়েন্ট খোয়ানো বিলম্বিত করতে পারে তাদের শিরোপা। কিন্তু বার্সা পয়েন্ট খোয়ালেই শিরোপা হাতে উঠবে রিয়ালের। এমন সমীকরণে ২৯ মিনিটে কারিম বেনজেমার গোলে লিড নেয় গ্যালাকটিকোরা।

আরেক ম্যাচে অবশ্য ১৫ মিনিটেই পিছিয়ে পড়ে কাতালানরা। তাই প্রথমার্ধে এগিয়ে থেকেই বিরতিতে যায় রিয়াল। ৬২ মিনিটে মেসির গোলে ম্যাচে সমতা ফেরায় বার্সেলোনা। তবে ড্র নয় জয়ই পারে তাদের শিরোপার স্বপ্ন টিকিয়ে রাখতে।

ম্যাচে জয়সূচক গোলের জন্য যখন মেসি-সুয়ারেজরা মরিয়া, তখন দুই গোলের লিড রিয়ালের। এবারও পেনাল্টি থেকে ব্যবধান ২-০ করেন বেনজেমা।

৮৩ মিনিটে রিয়াল এক গোল হজম করলেও শিরোপা জয়ের জন্য আর তাদের পেছনে তাকাতে হয়নি। তাই শিরোপা হাতছাড়া হবার হতাশা থেকেই কি না ম্যাচের অতিরিক্ত সময়ে ২য় গোল হজম করে বসে বার্সেলোনা।

পর্তুগীজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো, রিয়াল ছাড়ার পর এই প্রথম লা লিগার স্বাদ পেলো গ্যালাকটিকোরা। তবে জিদানের অধীনে ১১টি শিরোপা জিতলো রিয়াল। যেখানে দুটি করে লা লিগা, স্প্যানিশ কাপ, উয়েফা সুপার কাপ এবং ফিফা ক্লাব বিশ্বকাপ এবং ৩টি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা রয়েছে।

Share.

About Author

Leave A Reply