Tags

ধোনির দল নিজেদের করোনার চেয়ে শক্তিশালী মনে করেন,

0

এক-দুই জন নয়, ক্রিকেটার এবং স্টাফ মিলে একেবারে ১৯ জন আক্রান্ত হয়েছেন করোনায়। মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসে যেন কোভিড-১৯ এর বিস্ফোরণ ঘটেছে। এরপর শুরু হয়েছে তীব্র সমালোচনা। সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে দুবাই রওনা হওয়ার আগে ধোনিদের ক্যাম্প এবং ফ্লাইটের ভেতর এমনকী বিমানবন্দরের তাদের খোলামেলা পদচারণা। প্রশ্ন উঠেছে, ধোনিরা কি নিজেদের করোনার চেয়ে শক্তিশালী ভাবছিলেন? নাহলে সবকিছু জেনেও কেন নিয়ম না মানা?

অনেক ছবিতে দেখা গেছে, ফ্লাইটের মধ্যে চেন্নাইয়ের ক্রিকেটারেরা পাশাপাশি সিটে বসে আছেন। দূরত্ববিধি মানার তো প্রশ্নই আসে না; ন্যূনতম সতর্কতা হিসেবে কারও মুখে মাস্ক পর্যন্ত ছিল না! অথচ বোর্ডের কোভিড-১৯ নিয়ে নির্দেশিকায় পরিষ্কার উল্লেখ করা ছিল যে, ফ্লাইটে দূরত্ব বিধি মেনে একটা সিট ছেড়ে বসতে হবে। মাঠে থাকার সময়টুকু বাদ দিয়ে বাকি সব সময়ে মাস্ক পরা বাধ্যতামূলক।টুর্নামেন্ট শুরুর আগে অধিনায়ক ধোনিসহ চেন্নাইয়ের কোনো ক্রিকেটার এসব নিয়ম মানেনি।

দুবাইগামী চেন্নাই সুপার কিংসের ফ্লাইটের মধ্যে এমন ছবিও আছে যেখানে দেখা যাচ্ছে, এক জন খেলোয়াড় আর এক জনকে কিছু একটা খাবার এগিয়ে দিচ্ছেন। দুজনের কারও মুখেই মাস্ক কিংবা হাতে গ্লাভস ছিল না। সেখানে অন্যান্য অনেক দল বিমানবন্দরে তাদের ক্রিকেটার বা সদস্যদের এনেছিল পুরো পিপিই কিট পরিয়ে। রাজস্থান রয়্যালস বা মুম্বই ইন্ডিয়ান্সের অনেক ছবিতেই দেখা যাচ্ছে, সুরক্ষার ব্যাপারে কোনোরকম আপোষ না করে তাদের দুবাই পাঠানো হয়েছে। বিমানের ভেতরেও সবাই সামাজিক দূরত্ব মেনেই বসেছেন। প্রশ্ন উঠছে, উদাসীন মনোভাবের জন্যই কি বিপদ ডেকে আনল চেন্নাই সুপার কিংস?

চেন্নাইয়ের ক্রিকেটাররা দুবাই যাওয়ার জন্য বিমাবনবন্দরে যখন পৌঁছান, তখন সবার মুখে মাস্ক ছিল। এরপর বিমানবন্দরের  লাউঞ্জে বসে গা ঘেঁষাঘেঁষি করে আড্ডা দেওয়ার সময়ে বা ফ্লাইটের মধ্যে মাস্কহীন ছবি দেখা গেছে। এছাড়াও চেন্নাইয়ে তাদের অনুশীলন ক্যাম্প নিয়েও সমালোচনা চলছে। কোভিড-১৯ মহামারিতে ভারতের সবচেয়ে আক্রান্ত শহরগুলির একটি হলো চেন্নাই। সেখানের এম চিদাম্বরম স্টেডিয়ামে ৫ দিনের ক্যাম্প আয়োজন করে সুপার কিংস। ধোনির ইচ্ছাতেই নাকি এই ক্যম্প আয়োজন করা হয়েছিল। এতেই পরিস্কার, শুরু থেকেই চরম ঝুঁকি নিয়ে চলাফেরা করছিল সুপার কিংসের সদস্যরা। যার ফল এসেছে হাতেনাতে।

Share.

About Author

Leave A Reply